IND vs BAN
SHARE

সম্প্রতি পাকিস্তান সফরে গিয়েছিল বাংলাদেশ দল। সেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে দুই দল। এই সিরিজে ঐতিহাসিক জয় পেয়েছে টাইগাররা। পাকিস্তানের বিরুদ্ধে শুধুমাত্র টেস্ট সিরিজ জয় নয় তাদেরকে তাদের ঘরের‌ মাঠেই হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ দল। তাদের এই জয়ের অন্যতম নায়ক তাদের উঠতি পেস সেনসেশন নাহিদ রানা। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নাহিদ রানার দুরন্ত বোলিং বাংলাদেশের জয়ের পথ সহজ করেছিল।

পাকিস্তানের বিরুদ্ধে সেই ঐতিহাসিক সিরিজ জয়ের পরে আপাতত বিশ্রামে রয়েছেন বেশিরভাগ তারকা। এমন আবহে আর কয়েকদিন বাদেই ভারতে আসছে বাংলাদেশ দল। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল। এই সিরিজেও নাহিদ রানা টাইগারদের তুরুপের তাস হতে পারে। তিনি সরাসরি জানিয়েছেন এই মুহূর্তে তিনি যথেষ্ট আত্মবিশ্বাসী রয়েছেন এবং ভারতের বিরুদ্ধে ২২ গজে নামতে প্রস্তুত রয়েছেন।

বাংলাদেশ ক্রিকেটের তরফে তাদের এক্স হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেখানে রানা জানিয়েছেন, ‘সত্যি বলতে ভারতের বিরুদ্ধে নামার আগে আমাদের প্রস্তুতি খুব ভালো হয়েছে। আশা করি ম্যাচেও আমরা এর প্রতিফলন দেখতে পাব। আমাদের এই সিরিজের অনুশীলন শুরু হয়ে গিয়েছে। আমরা যত ভালো করে প্রস্তুতি নেব তত ভালো করে আমরা ম্যাচে আমাদের পরিকল্পনার বাস্তবায়ন ঘটাতে পারব। ভারত যে ভালো দল, শক্তিশালী দল এই বিষয়ে সন্দেহ নেই। তবে যে দল সিরিজে ভালো খেলবে তারাই চ্যাম্পিয়ন হবে। আমাদের নিজেদের দিকটা আগে ভালো করে দেখে নিতে হবে।’


SHARE