IMG 20240914 WA0010 1 944x7082 1
SHARE

বেসরকারি সংস্থা  ফিডকোর  হাত থেকে ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড দশটি বিদ্যুৎ উপ বিভাগের দায়িত্ব নিয়ে নেওয়ার পর শনিবার ওই উপবিভাগ সমূহের বিদ্যুৎ পরিস্থিতি খতিয়ে দেখেছেন বিদ্যুৎ মন্ত্রী রতন লাল নাথ। শনিবার সকাল ১১ টায় আগরতলায় ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেডের কর্পোরেট কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মোহনপুর, হেজামারা, বামুটিয়া, লেফুঙ্গা, আমবাসা, মনু, ছামনু, গন্ডাছড়া, সাতচাঁদ  এবং সাবরুমের দায়িত্বে থাকা এজিএম, ডিজিএম এবং সিনিয়র ম্যানেজারদের সঙ্গে কথা বলেছেন তিনি ।

প্রথমে সংশ্লিষ্ট বিদ্যুৎ সার্কেলের এডিশনাল জেনারেল ম্যানেজারদের কাছ থেকে সংশ্লিষ্ট এলাকা সমূহের বিদ্যুৎ পরিস্থিতি সম্পর্কে অবহিত হবার পর মন্ত্রী কথা বলেছেন ওই এলাকার দায়িত্বে থাকা ডেপুটি জেনারেল ম্যানেজার এবং সিনিয়র ম্যানেজারদের সঙ্গে। মন্ত্রি স্পষ্টতই তাদেরকে জানিয়ে দিয়েছেন,  বেসরকারি সংস্থা  ফিডকো এর হাত থেকে বিদ্যুৎ পরিষেবা নিগমের এর হাতে আসার পর সংশ্লিষ্ট এলাকার মানুষেরা উন্নত পরিষেবা আশা করছেন। মূলত ফিডকোকে বাদ দেওয়া হয়েছে তাদের পরিষেবা জনিত গাফিলতি, জনকল্যাণকর সিদ্ধান্ত সমূহ রূপায়ণে অনীহার কারণে। এই অবস্থায় বিদ্যুৎ নিগম ওইসব এলাকার মানুষদের আস্থা এবং বিশ্বাস অনুযায়ী কাজ করবে, এটাই কাম্য। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রত্যেকটি বিভাগের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা জানিয়েছেন, তারা লাগাতার বিদ্যুৎ পরিষেবা দিতে প্রস্তুত । এজন্য যাবতীয় প্রস্তুতি নিয়ে যথারীতি ময়দানে নিগমের কর্মীরা কাজে নিয়োজিত রয়েছেন। ফলে পরিষেবা ক্ষেত্রে কোন ধরনের অসুবিধা হবে না।

পাশাপাশি এলাকার মানুষদেরকে সময়মতো বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য অনুরোধ জানাতেও মন্ত্রী সংশ্লিষ্ট এলাকার আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে প্রয়োজনে সচেতনতামূলক সভার আয়োজন করার উপর ও জোর দিয়েছেন তিনি । এদিনকার পর্যালোচনা সভায় বিদ্যুৎ মন্ত্রীর সঙ্গে ছিলেন ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেডের অর্থ বিভাগের অধিকর্তা সর্বজিৎ সিং ডোগরা, এডিশনাল জেনারেল ম্যানেজার কনক লাল দাস, ডিজিএম কর্পোরেট শিশির দেববর্মা সমেত অন্যান্য আধিকারিকরা।

উল্লেখ্য শুক্রবার, ১৩ সেপ্টেম্বর সকাল ১১ টা থেকেই ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড  ধলাই সার্কেল এর কমলপুর বিভাগ, গন্ডাছড়া বিভাগ এবং মনু বিভাগ আগরতলা  দুই নং সার্কেলের অধীনস্থ মোহনপুর বিভাগ, দক্ষিণ ত্রিপুরা সার্কেলের সাবরুম বিভাগের গ্রাহক পরিষেবা সংক্রান্ত বিষয় এবং বিল প্রদান ও গ্রাহকদের কাছ থেকে বিল আদায়ের দায়িত্বে  ঢাকা বেসরকারি সংস্থা ফিডকোর হাত থেকে সমস্ত দায়-দায়িত্ব নিজেদের হাতে নিয়ে নিয়েছে।

ফিডকোর বিরুদ্ধে গ্রাহকদের লাগাতার অভিযোগের প্রেক্ষিতে রাজ্য সরকার এবং ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড এবার এই পরিষেবা নিজেদের হাতে  নিয়ে গ্রাহক পরিষেবা উন্নত করার উদ্যোগ নিয়েছে। ফলে  শুক্রবার থেকে উল্লেখিত বিদ্যুৎ বিভাগের অধীনস্থ সমস্ত গ্রাহকদের যাবতীয় পরিষেবা প্রদানে ত্রিপুরা বিদ্যুৎ নিগম লিমিটেড সম্পূর্ণভাবে কাজ শুরু করেছে।  বিদ্যুৎ বিল প্রদান সহ বিল আদায়ও বিদ্যুৎ নিগম লিমিটেড  করবে। বর্তমানে উল্লেখিত এলাকার গ্রাহকরা ফিডকোর সঙ্গে কোন রকম লেনদেন, বিদ্যুৎ বিল  জমা কিংবা অন্য কোন ধরনের অফিসিয়াল সংযোগ রক্ষা না করার জন্য আপামর বিদ্যুৎ গ্রাহকদের কাছে ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড আবেদন জানিয়েছে।


SHARE