ত্রিপুরা

পুলিশকে ভয় পেতে হেলমেট নয়, পথ নিরাপত্তা’ নিয়ে বিশেষ সতর্কীকরণ ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

SHARE

দুর্ঘটনা রোধে গাড়ি চালানোর সময়ে অবশ্যই সিট বেল্ট বেঁধে রাখতে হবে। অন্যথায় আইনানুগ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গাড়ি চালানোর সময় সিট বেল্ট এবং বাইক, স্কুটি চালানোর সময়ে হেলমেট পরার বিষয়টি নিয়মিত মনিটরিং করতে হবে ট্রাফিক দফতরকে। সেই সঙ্গে পুলিশকে ভয় পেতে হেলমেট নয়, নিজেকে বাঁচানোর জন্য হেলমেট পরার পরামর্শ দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

আগরতলার স্বামী বিবেকানন্দ ময়দানে পরিবহন দফতরের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই কঠোর বার্তা দেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। এদিন পরিবহণ দফতরের উদ্যোগে রাজ্যে সড়ক নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে ১৬টি যানবাহন বিতরণ, সড়ক দুর্ঘটনার তথ্য সংক্রান্ত পুস্তিকা প্রকাশ,

সাধারণ ট্রাফিক বিধি/নির্দেশিকা সংক্রান্ত পুস্তিকা প্রকাশ, রাজ্য সরকারের স্বীকৃতিপ্রাপ্ত সাংবাদিকদের মধ্যে হেলমেট বিতরণ এবং জিরানিয়াস্থিত ইনস্টিটিউট অফ ড্রাইভিং ট্রেনিং এন্ড রিসার্চ (আইডিটিআর) এ  (৩০ দিন মেয়াদী) মহিলাদের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

অনুষ্ঠানের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী মানিক সাহা বলেন, সড়ক দুর্ঘটনা মোকাবিলা করার জন্য সকলের মধ্যে মানবিক বোধ জাগ্রত হতে হবে। অনেক সময় এধরণের ঘটনার মুখোমুখি হলেও কাজের অজুহাতে আমরা এড়িয়ে যায়। কিন্তু দুর্ঘটনার পরবর্তীতে আহতদের উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দিলে প্রাথমিক চিকিৎসার সুযোগটুকু হয়ে থাকে। তাই মানবিক বোধ সবার আসা উচিত।


SHARE

This website uses cookies.