Manik saha
SHARE

সিপাহীজলা জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য সদস্যারা এক অনুষ্ঠানের মধ্যদিয়ে শপথ গ্রহণ করেন। এইদিন বিকালে বিশ্রামগঞ্জ বাজার স্থিত শচীন দেব বর্মন স্মৃতি কলা ক্ষেত্রে এই শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এইদিন প্রথমে সিপাহীজলা জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য সদস্যারা শপথ গ্রহণ করেন। তারপর নব নির্বাচিত সদস্য সদস্যাদের প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিপাহীজলা জেলা পরিষদের সভাধিপ্রি হিসাবে সুপ্রিয়া দাস দত্ত ও সহ সভাধিপতি হিসাবে পিন্টু আইচ নির্বাচিত হন। তারপর তারা শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা।

শপথ গ্রহণ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলেন ক্ষমতার বিকেন্দ্রীকরণে মানুষের মঙ্গল হয়। পার্লামেন্ট থেকে বিধানসভা এবং বিধানসভা থেকে পঞ্চায়েত এই ভাবে ক্ষমতার বিকেন্দ্রীকরণের মাধ্যমে নির্বাচিত জনপ্রতিনিধিদের হাতে জনগণের মঙ্গলের জন্য দেওয়া হয়েছে ক্ষমতা।

তিনি আরও বলেন আগে কাগজে-কলমে শোনা যেত শপথ গ্রহণ অনুষ্ঠান। কিন্তু এইদিন সিপাহীজলা জেলা পরিষদের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত হয়ে বাস্তবিক অর্থে ক্ষমতা বিকেন্দ্রীকরণের রূপ দেখতে পেয়েছেন। দেশের ৭৫ শতাংশ মানুষ গ্রামে বসবাস করে।

পঞ্চায়েত শক্তিশালী হলে রাজ্য এবং দেশ শক্তিশালী হবে। শপথের প্রতিটি শব্দ মনে রেখে জনগণের জন্য উদার মনে কাজ করতে সিপাহীজলা জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য সদস্যদের উদ্দেশ্যে বার্তা দেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। এইদিনের শপথ গ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন বিধায়ক বিন্দু দেবনাথ, বিধায়ক কিশোর বর্মন, বিধায়ক তোফাজ্জল হোসেন, সিপাহীজলা জেলার জেলাশাসক সিদ্ধার্থ শিব জয়সওয়াল, জেলা পুলিশ সুপার বি.জে রেড্ডি, জেলা পঞ্চায়েত অফিসার নিবেদিতা ভৌমিক সহ অন্যান্যরা।


SHARE