খেলার খবর

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল ভারত, চিনকে হারিয়ে ইতিহাস গড়লেন হরমনপ্রীতরা

SHARE

আবারও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির (Asian Champions Trophy) শিরোপা জিতল ভারতীয় হকি দল। ফাইনালে চিনকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার এবং সব মিলিয়ে পঞ্চমবারের মতো এই শিরোপা জিতেছে টিম ইন্ডিয়া। জানিয়ে রাখি যে, ভারতীয় দলের হয়ে ফাইনালে একমাত্র গোলটি করেন জুগরাজ সিং। কিনের হুলুনবুইরে সম্পন্ন হওয়া এই টুর্নামেন্টে, ১৭ সেপ্টেম্বর অর্থাৎ মঙ্গলবার অনুষ্ঠিত ফাইনালে টিম ইন্ডিয়া চিনকে হারিয়েছে। এভাবেই টুর্নামেন্টের প্রথম ও শেষ ম্যাচে চিনকে হারিয়ে টুর্নামেন্ট জিতে নেয় ভারত। এদিকে, দক্ষিণ কোরিয়াকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে পাকিস্তান।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি (Asian Champions Trophy) জিতে ইতিহাস তৈরি ভারতের:

উল্লেখ্য যে, এই টুর্নামেন্টের (Asian Champions Trophy) প্রথম ম্যাচে চিনকে ৩-০ গোলে পরাজিত করে হরমনপ্রীত সিংয়ের নেতৃত্বাধীন ভারতীয় দল। শুধু তাই নয়, এই টুর্নামেন্টে ফাইনাল সহ টানা ৭ টি ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া। অর্থাৎ, ভারতীয় দল একটি ম্যাচও হারেনি বা ড্র করেনি। তবে, মঙ্গলবার সন্ধ্যায় সম্পন্ন হওয়া ফাইনালে জয়ের জন্য কঠিন লড়াই করতে হয়েছে টিম ইন্ডিয়াকে। পুরো টুর্নামেন্টে এই প্রথমবারের মতো, ভারতীয় দল শুরুতে কোনও গোল করতে পারেনি। বরং, প্রতিপক্ষ দলের উদ্দেশ্যে গোল করতে এই ম্যাচে ভারতীয় দলকে ম্যাচের শেষ ১০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়।

চিন দিয়েছে কড়া টক্কর: জানিয়ে রাখি যে, এই টুর্নামেন্টের (Asian Champions Trophy) প্রথম থেকেই টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়নের যোগ্য হিসেবে বিবেচিত করা হয়েছিল। শুধু তাই নয়, ভারতীয় দল লিগ পর্ব থেকে শুরু করে সেমিফাইনালে যেভাবে দুর্ধর্ষ পারফরম্যান্স প্রদর্শন করেছে তাতে ফাইনালেও যে তারা সহজেই জিতে যাবে তা সকলেই অনুমান করেছিলেন। যদিও, চিন এই লড়াই সহজ হতে দেয়নি। বরং, তারাও কড়া টক্কর দিয়েছে। সেমিফাইনালে পাকিস্তানকে পেনাল্টি শুট-আউটে ২-০ গোলে পরাজিত করে চিন।
এমনকি ফাইনালেও, তারা টিম ইন্ডিয়াকে কঠিন লড়াইয়ের সম্মুখীন করে এবং ৫০ মিনিট পর্যন্ত কোনও গোল হতে দেয়নি।


SHARE

This website uses cookies.